Thursday, August 28, 2014

মাওলানা নুরুল ইসলাম ফারুকী

মাওলানা নুরুল ইসলাম ফারুকী ======>> Info Collection  - - - -


1) ফারুকী ইসলামী ফ্রন্টের (মতিন) সভাপতিমণ্ডলীর সদস্য ও আহলে সুন্নাতের নেতা ছিলেন। এ ছাড়া তিনি ইসলামিক মিডিয়া নামে একটি প্রতিষ্ঠানের চেয়ারম্যান ছিলেন।
2) তিনি ডাঃ জাকির নায়েককে এজীদপন্থী সালাফী এবং সালাফী আলেমদের মালাউন আখ্যা্ দেন । LINK দেওবন্দী আলেমদের ওহাবীদের চামচা আখ্যা্ দেন।
3) তিনি মূলত মাজার, মিলাদ, তাসাউফ ভাবধারার আলেম ছিলেন।
4) তিনি চ্যানেল আই’য়ের কাফেলা ও শান্তির পথের উপস্থাপক। যে অনুষ্ঠানে পৃথিবীর বিভিন্ন দেশের ইসলামের স্মৃতি-বিজড়িত স্থানগুলোকে ফুটিয়ে তুলছেন। ওই অনুষ্ঠানে তিনি রাসূল (সা.) এর স্মৃতি-বিজড়িত মক্কা-মদীনাসহ ইরান, জর্ডান, মিশরসহ মধ্যপ্রাচ্য ও দূরপ্রাচ্যের বিভিন্ন দেশের ইসলামিক ঐতিহাসিক সত্যকে ফুটিয়ে তুলতেন।
5) তিনি সুপ্রিম কোর্ট জামে মসজিদের খতিব ছিলেন ।
6) সর্বশেষ তিনি মাই টিভিতে ‘হক কথা ও সত্যের সন্ধানে’ নামে একটি ধর্মীয় অনুষ্ঠানের উপস্থাপনা করতেন।
7) নুরুল ইসলাম ফারুকী নিজেই ইসলামবিরোধী ওহাবী ও সালাফিরা তাকে হত্যা করতে পারে ঘনিষ্টজনদের কাছে এমন আশঙ্কার কথা জানিয়েছিলেন। ( ইনকিলাব প্রতিবেদন - - - ২৮/৮/২০১৪)
-------------------------------------------------- Online Collection
===============================================================

1) চ্যানেল আই’র জনপ্রিয় অনুষ্ঠান ‘কাফেলা’ ও ‘শান্তির পথে’র উপস্থাপক মাওলানা নুরুল ইসলাম ফারুকী হত্যার প্রতিবাদে রোববার রাজধানীতে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে আহলে সুন্নত ওয়াল জামায়াত, বাংলাদেশ ইসলামী ছাত্র সেনা এবং বাংলাদেশ ইসলামিক ফ্রন্ট। LINK
2) ফানাফিল্লাহ - - - - - - LINK
3) সুপ্রিম কোর্ট জামে মসজিদের খতিব ও বেসরকারি টেলিভিশন চ্যানেলের ধর্মীয় অনুষ্ঠানের উপস্থাপক শাইখ নুরুল ইসলাম ফারুকীকে হত্যার প্রতিবাদে আজ বৃহস্পতিবার সকালে চট্টগ্রামে অবরোধ ও বিক্ষোভ হয়েছে।
চট্টগ্রাম নগর ও চন্দনাইশ উপজেলার দোহাজারী এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ হয়েছে। মাদ্রাসার শিক্ষার্থী ও তাঁর অনুসারীরা এ কর্মসূচি পালন করেন। LINK
 - - - - ফারুকী ইসলামী ফ্রন্টের (মতিন) সভাপতিমণ্ডলীর সদস্য ও আহলে সুন্নাতের নেতা ছিলেন। এ ছাড়া তিনি ইসলামিক মিডিয়া নামে একটি প্রতিষ্ঠানের চেয়ারম্যান ছিলেন।
4)  জনাব ফারুকী তার আলোচনায় ডাঃ জাকির নায়েক সহ দেশ বরন্য আলেমদের তীব্র সমলোচনা করে ব্যাপক আলোচনায় আসেন। তিনি ডাঃ জাকির নায়েকে এজীদপন্থী সালাফী এবং সালাফী আলেমদের মালাউন আখ্যা্ দেন ।দেওবন্দী আলেমদের ওহাবীদের চামচা আখ্যা্ দেন।এর ফলে তিনি অন্যন্য আলেমদের ও সমালোচনার শিকার হন।তিনি মূলত মাজার, মিলাদ, তাসাউফ ভাবধারার আলেম ছিলেন। LINK
5)  ফারুকী হত্যার প্রতিবাদে চট্টগ্রাম-কাপ্তাই সড়ক অবরোধ - See more at: http://www.dailyinqilab.com/2014/08/28/201720.php#sthash.GRvydDOV.dpuf
6) কাফেলার উপস্থাপক মাওলানা নুরুল ইসলাম ফারুকী খুন LINK
7) রাসুল (স:) বলেন,
-‘খুন করলে দ্বীন সংকীর্ণ হয়ে যায়
এবং খুনী কুফরীর
নিকটবর্তী হয়ে যায়।‘ [ সহীহুল
বুখারী ৬৮৬২, ৬৮৬৩, আহমাদ ৫৬৪৮] LINK
8) নাম প্রকাশে অনিচ্ছুক একটি সুত্র জানায়, ফারুকী দুইটি বিয়ে করেছে। তার ছোট স্ত্রীর সাথে তিনি থাকেন। আর প্রথম স্ত্রী থাকেন মালিবাগে। ধারণা করা হচ্ছে তার প্রথম স্ত্রী হয়তো এ ঘটনা ঘটাতে পারে। LINK - - - - খোঁজ নিয়ে জানা গেছে, ফারুকীর দুই স্ত্রীর মধ্যে বড় স্ত্রী থাকেন মালীবাগে। এ ঘরে এক ছেলে এক মেয়ে রয়েছে তার। দ্বিতীয় স্ত্রীকে নিয়ে রাজাবাজারে থাকতেন তিনি।

আরো জানা যায়, মাওলানা ফারুকী ইসলামী মিডিয়া জনকল্যাণ নামে একটি প্রতিষ্ঠানের চেয়ারম্যান ছিলেন। পূর্ব রাজাবাজার জামে মসজিদের সেক্রেটারিও ছিলেন তিনি। এছাড়া মেঘনা ট্রাভেলস নামে একটি প্রতিষ্ঠানের তিনি ব্যবস্থাপনা পরিচালক (এমডি)।
9)
==========================================
এক শ্রেণীর মুসলমান মরহুম মাওলানা নুরুল ইসলাম ফারুকীকে মাজারপন্থী বলে অবজ্ঞা করল । তাঁর নিহত হওয়ার ঘটনাকে আমল দিতে চায় না । তার রুহের মাগফিরাত কামনা করা ঠিক হবে না , বলে তারা ।  - - - - - - বাংলাদেশে 'মত ও পথ'  মানুষে মানুষে কত ব্যবধান রচনা করিয়েছে  !!!
==========================================

Salafi Stand on Maulana Nurul Islam Faruqi =======>>

শাইখ সাইফুল ইসলাম কে দাওয়াত ও তাবলীগ চ্যাট রুমে আজ একটি প্রশ্ন করেছিলাম-
প্রশ্নঃ সাইখ নুরুল ইসলাম ফারুকির মৃত্যুতে আমরা কি তাঁর জন্য মাগফিরাত/ক্ষমা এর দুয়া করতে পারব?
উত্তরে সাইখ বললেন কোন মানুষের আকিদা ও ভ্রান্ত বিশ্বাস সম্পর্কে যখন স্পষ্ট হয়ে যায় তখন তাঁর জন্য ক্ষমার দুয়া করা যাবে না।
ফারুকিকে সাইখ শহিদুল্লাহ খান মাদানি সহ আরও অনেকে তাঁর ভ্রান্ত আকিদাহ ছেড়ে সঠিক আকিদা পোষণের জন্য দাওয়াত দেয়া ও বুজানো হয়েছে। শুধু তাই নয়, সাউদি আম্বাসিতে তার ব্যপারে ও তিনি সৌদি শাইখদের ও ওলামাদের ব্যপারে যা বলেন সেই ব্যপারে অভহিত করার পর আম্ব্যসি এর পক্ষ থেকে তাকে ডেকে এনে এই ব্যপারে জিজ্ঞাসা করা হ্য় ও বুজানো হয়। তিনি ওয়াদা করেন এই সব ছেড়ে সহি ভাবে চলবেন কিন্তু তিনি তার ভ্রান্ত আকিদা ও তার প্রচারে লিপ্ত থাকে।
একজন ব্যক্তি না জানলে বা অজ্ঞতা হেতু ভুল করলে অন্য ব্যপার কিন্তু তাকে বোঝানোর পরেও যখন সে ভ্রান্ত বিশ্বাস, বিদআত ত্যগ না করে তবে তার পথভ্রষ্টতা স্পসট।
তাই আমরা তার জন্য ক্ষমা বা জান্নাতের দুয়া করবো না।
তবে যারা আইন নিজের হাতে তুলে নিয়েছে তারা এই হত্যাকাণ্ডের জন্য অবশ্যই আল্লাহর কাছে জিজ্ঞাসিত হবে যদি তাওবা না করে।
আর আমরা এই মৃত্যুতে খুশি হব না। আলহামদুলিল্লাহ বলব না। এটা ঠিক না। LINK

No comments:

Post a Comment